Saturday 4 May 2019

মুছে ফেলুন বয়সের ভাঁজ, চার ব্যবহারে করলার কাজ

মুছে ফেলুন বয়সের ভাঁজ, চার ব্যবহারে করলার কাজ
মুছে ফেলুন বয়সের ভাঁজ, চার ব্যবহারে করলার কাজ
বয়স বাড়ছে, শরীরে ভাঁজে ভাঁজে পড়ছে চিহ্ন। বয়স তো কেবল একটা সংখ্যা তা কি আর জোরের সাথে দাবি করা যায়? বয়সের ছাপ তো নানাভাবে চেহারার গড়নে ধরা পড়ে। কিন্তু বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে যাতে তা চেহারায় থাবা না বসাতে পারে সেদিকে নজর রাখা প্রয়োজন। বয়সের ছাপ চেহারায় যাতে না পড়ে তার জন্য উপাদেয় শাক সবজি এবং এদের মধ্যে উল্লেখ্য হল করলা। রূপ বিশেষজ্ঞদের মতে করলার গুনে বয়সের ছাপ চেহারায় চোখে পড়বে না।

তবে কিভাবে ব্যবহার করবেন করলা -

১। প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে করলায়। তাই চামড়ার লালিত্য ধরে রাখতে সাহায্য করে এই সবজি। ত্বককে টানটান করে রাখতেও এর জুড়ি মেলা ভার। তাই প্রতিদিন সেদ্ধ করলা নুন ও লেবু সহযোগে খান দীর্ঘদিন ত্বকের জৌলুস বজায় রাখতে।

২। করলার বীজ সরিয়ে তা বেটে মুখে লাগান। তিনদিন সপ্তাহে এই ফেসপ্যাক ব্যবহার করলে ত্বকের যৌবন ফিরবে রাতারাতি।

৩। রক্তের মধ্যের ক্ষতিকর পদার্থকে বিনষ্ট করে রক্তকে পরিশুদ্ধ রাখে করলা। ত্বক থেকে বয়সের ছাপ সরাতে প্রতিদিন সকালে করলার রস পান করা যেতে পারে।

৪। কমলালেবুর সাথে করলার রস মিশিয়ে মুখে মাখলে উপকার পাওয়া যায়। কিছুক্ষন এই মিশ্রণ লাগিয়ে অপেক্ষা করতে হবে। তারপর শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এই মিশ্রন মৃতকোষ ঝরিয়ে ত্বকে উজ্জ্বলতা আনে




0 comments:

Post a Comment

বাচ্চার মেধাশক্তি বাড়াবেন কিভাবে? - Improve baby mental growth

বাচ্চার মেধাশক্তি বাড়াবেন কিভাবে? মা-বাবা হিসাবে আপনি তো নিশ্চয় চান যে পড়াশোনায় আপনার বাচ্চা দারুণ কিছু করুক। কিন্তু কখনও ভেবে দেখেছ...